আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

২০ ফেব্রুয়ারি ২০২০ রোজ রবিবার ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ, রাবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আব্দুল আজিজের উপর চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করার প্রতিবাদে মানববন্ধন করা হয় ক্যাম্পাসের জোহা চত্বরে।

গত ১৭ ই ফেব্রুয়ারি আজিজ আর তার কিছু বন্ধু মিলে আব্দুলপুর থেকে রাজশাহীর উদ্দেশ্যে মহানন্দা ট্রেনে রওনা হয়। যখন ৯ টা ট্রেন আড়ানি থেকে ছেড়ে দেয় তখনই পরপর অনেকগুলো পাথর তাদের উদ্দেশ্য নিক্ষেপ করে দুষ্কৃতিকারীরা। এতে আজিজের বন্ধুরা সুস্থ থাকলেও আজিজ হয় আহত।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থী কতৃক আয়োজিত আজকের মানববন্ধনে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি ড.ওসমান গনি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় বিভিন্ন সংগঠনের ব্যক্তিবর্গ ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

আজিজের সাথে ঘটনাস্থলে থাকা তার বন্ধু নিয়ন শাহারিয়ার আপন বলেন,দুষ্কৃতিকারীরা আমাদের উপর একভাবে পাথর নিক্ষেপ করতে থাকে। আমরা নিজেরা নিজেদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করি কিন্তু শেষ পর্যন্ত আমার বন্ধু আজিজের চোখের নিচে-উপরে কেটে গেলো।

তার রক্তে আমাদের জামা ভিজে গেলো কিন্তু তখন কেউ আমাদের পাশে নাই। ট্রেনের ভিতর নাই কোনো চিকিৎসক। আমি তখন আমাদের বিভাগের চেয়ারম্যান ড.ওসমান গনী স্যারকে ফোন দেয় এবং ডিপার্টমেন্টর কিছু বড় ভাইকে ফোন দেয়। আমার আজিজকে প্রথমে রাবি মেডিকেল সেন্টারে নিয়ে যায়, কিন্তু অবস্থা খারাপ দেখে রামেকে পাঠানো হয়।

ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান ড. ওসমান গনী আজকের মানববন্ধনের সাথে এক মত পোষণ করে মানববন্ধন সমাপ্ত করার অনুরোধ জানাই।

অবশেষে, সাধারণ শিক্ষার্থীদের দাবীগুলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড.তারেক নুর মামুন স্যার বরাবর হস্তান্তর করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ